ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

করোনায় আক্রান্ত আম্পায়ার, মাঝ পথেই বাতিল টাইগার যুবাদের ম্যাচ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ যুব দল। যদিও মাঝ পথেই বাতিল করা হয়েছে ম্যাচটি।


দায়িত্বরত একজন আম্পায়ার করোনায় আক্রান্ত হওয়ার ফলে ম্যাচটি না চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ম্যাচটি পরিত্যক্ত হলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই যুব এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে টাইগার যুবারা।


এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশের ছেলেরা। ম্যাচ পরিত্যক্ত ঘোষণার আগে বাংলাদেশের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৩০ রান।


আরিফুল ইসলাম ১৯ ও ২৭ রান নিয়ে অপরাজিত ছিলেন মোহাম্মদ ফাহিম। এই ম্যাচের শুরুতে দলীয় ৪ রানে ওপেনার ইফতেখার হোসেন ইফতির উইকেট হারায় বাংলাদেশ।


এরপর দলের হাল ধরেন মাহফুজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল। মাহফুজুল আউট হন ৪ রান করে। একপ্রান্ত আগলে রেখে ৬৪ বলে ৪৫ রান করেন নাবিল।


ব্যক্তিগত ২৪ রান করে আউট হন আইচ মোল্লা। লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট নিজেদের ঝুলিতে তুলেছেন ত্রাভিন ম্যাথিউ ও দুনিথ নেতমিকা।


ম্যাচ বাতিল হওয়া প্রসঙ্গে সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে থাকা বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাউসার বলেন, ‘মাঠের একজন আম্পায়ার কোভিড পজিটিভ হন। আর এ কারণেই ম্যাচটি পরিত্যক্ত হয়। রান রেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই ৩০ ডিসেম্বর শারজাহতে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।’


ম্যাচটি বাতিল হওয়ায় হলেও বাংলাদেশের সেমিফাইনালে ওঠায় কোনো প্রভাব পড়ছে না। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে খেলতে যাচ্ছে যুব টাইগাররা। ৩০ ডিসেম্বর শারজায় হবে সেমিফাইনাল ম্যাচটি। প্রতিপক্ষ ভারত অনূর্ধ্ব-১৯ দল।

ads

Our Facebook Page